রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:২৪ অপরাহ্ন

সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন ইসি’র

সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন ইসি’র

বিবর্তন ডেস্ক: একাদশ সংসদ নির্বাচনের খরচ বাবদ ৭০০ কোটি টাকা বাজেট অনুমোদন করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল নির্বাচন কমিশনের সভায় আসন্ন সংসদ নির্বাচনের খরচের প্রসঙ্গ উঠলে আলোচনা শেষে কমিশন এতে অনুমোদন দেয়। কমিশন সভা শেষে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ সাংবাদিকদের এ তথ্য জানান। খবর বাংলাট্রিবিউনের।

ইসি সচিব জানান, আমরা নির্বাচনের যাবতীয় প্রস’তি ইসির কাছে তুলে ধরেছি। আমরা এরইমধ্যে বেশ কিছু নির্বাচনি সামগ্রী সংগ্রহ করেছি। বাকি সামগ্রীগুলো অক্টোবরের মধ্যেই সংগ্রহ করা হবে।

তিনি জানান, নির্বাচনের ব্যালট বাক্স ও ব্যালট পেপারের জন্য যাবতীয় প্রস’তি ইসির রয়েছে। নির্বাচনের প্রস’তির জন্য আরপিও সংশোধন করে তা সরকারের কাছে পাঠানো হয়েছে। সরকার অনুমোদন দিলে ইভিএম ব্যবহারের বিষয়টিও কমিশন ভেবে দেখবে।
উল্লেখ্য, নির্বাচন সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে গতকাল সকাল-বিকাল দু’বেলা বৈঠক করে নির্বাচন কমিশন। তবে এই বৈঠক বর্জন করেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

কথা বলতে না দেওয়ার অভিযোগে নোট অব ডিসেন্ট দিয়ে তিনি বৈঠক বর্জন করেন। প্রসঙ্গত এর আগেও ৩০ আগস্ট ইভিএম কেনার বিরোধিতা করে তিনি ইসি বৈঠক বর্জন করেছিলেন।

ভাল লাগলে সংবাদটি শেয়ার করুন........

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ে আবেদিত... © কর্তৃপক্ষদ্বারা সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |২০২০|
Design & Developed BY CHT Technology